৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
বৃহস্পতিবার , জুলাই ১৮ ২০১৯
Breaking News
Home / জাতীয় / ১২তারিখের মানববন্ধনে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আমার চাওয়া পাওয়া

১২তারিখের মানববন্ধনে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আমার চাওয়া পাওয়া

১২ তারিখের মানববন্ধনে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট অামার চাওয় পাওয়া
——মোহামামদ অালাউদ্দিন মাস্টার
মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বের বিষ্ময় মানবতা ও শান্তির অগ্রদুত বিশ্ববরেণ্য চিন্তাবিদ ও পরিকল্পনাকারী গণতন্ত্রের মানসকন্যা ও জননেত্রী শেখ হাসিনা,
বাংলার অাপামর জনগণকে সাক্ষী রেখে অবজ্ঞা ও বঞ্চনার শিকার মানুষ গড়ার কারিগরদের পক্ষে অাজ একরাশ বেদনা নিয়ে অাপনার সমীপে কিছু বলার উদ্দেশ্যে হাজির হয়েছি। সারা বাংলায় সাড়ে পাঁচ লক্ষাধিক বেসরকারি শিক্ষকদের হৃদয়ে রক্তক্ষরণ চলছে! অামরা চেয়েছিলাম জাতীয়করণ, উল্টো পাইলাম ৪% কর্তন। মাননীয় প্রধানমন্ত্রী, অাপনি শুনতে কি পান অামাদের হৃদয়ের ক্রন্দন?
প্রিয় মমতাময়ী জননী
অামরা অাপনার দেয়া জাতীয় বেতন স্কেলের অন্তর্ভূক্ত। অামরা সরকারি বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত। কিন্তু অামরা এমপিওভূক্ত। বেতনের পরিবর্তে অামরা লজ্জাস্কর অনুদান প্রাপ্ত। অামাদের রাইফেল অাছে গুলি নাই! অামরা ভারবাহী, ফলভোগী নই। সরকারি চাকরিজীবীরা মাসের ১ তারিখে বেতন পেলেও অামাদের অনুদান কখন অাসবে তার কোন ঠিক নেই। সরকারি চাকরিজীবীরা শতভাগ উৎসব ভাতা পেলেও অামরা পাই শিকিভাগ।
হে মানবতার কান্ডারী
সরকারি চাকরিজীবীরা ২০১৫ সাল থেকে ৫% ইনক্রিমেন্ট পেলেও অামরা অাপনার ঐকান্তিক ইচ্ছায় তা পেয়েছি ২০১৮ সাল থেকে। একইভাবে বঞ্চিত করা হয়েছে বৈশাখী ভাতার ক্ষেত্রে। শিক্ষকের সন্তান অাপনা অাপনি মানুষ হবে, তাই শিক্ষা ভাতা দেয়া হয় না। শিক্ষক সমাজ বেরসিক, তাই বিনোদন ভাতা দুঃস্বপ্ন। বাড়ি ভাড়া মাত্র ১০০০ টাকা, চিকিৎসা ভাতা মাত্র ৫০০ টাকা যা বিশ্বের ইতিহাসে বিরল। বেসরকারি শিক্ষকদের ক্ষেত্রে বদলী পদোন্নতি সোনার হরিণ।
হে বিশ্ববরেণ্য চিন্তাবিদ ও পরিকল্পনাকারী,
অামরা অাশা করেছিলাম, অাপনি বঙ্গবন্ধু কন্যা তাই বঙ্গবন্ধুর অাজীবন লালিত স্বপ্ন বৈষম ও শোষনহীন সমাজ প্রতিষ্ঠায় অাপনি কুণ্ঠাবোধ করবেন না। কোনরূপ বৈষম্য অাপনাকে স্পর্শ করতে পারবে না। অাপনার নেতৃত্বাধীন সরকার অামাদের ন্যায্য দাবিগুলো মেনে নেবেন। শিক্ষা জাতীয়করণ করে সকল বৈষম্যের অবসান ঘটাবেন। কিন্তু অামাদের দাবি মানা তো দুরে থাক ষড়যন্ত্রীদের পরামর্শে উল্টো অামাদের রিযিকে হাত দেয়া হলো। এতে অামরা বিচলিত নই তবে মর্মাহত। কোন ষড়যন্ত্রই অামাদের দাবায়ে রাখতে পারবে না। মনে রাখবেন ঠকতে যখন শিখেছি অারও ঠকব। কিন্তু শিক্ষকতার অাদর্শ থেকে একটুও পিছপা হবো না। অাপনার প্রতি অবিচল অাস্থা রেখেই অামাদের ন্যায্য পাওনা অাদায় করে ছাড়ব ইনশাঅাল্লাহ। অামাদের প্রত্যাশা, ২০২০ সালের ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের দিনেই অাপনি বেসরকারি শিক্ষা জাতীকরণের ঘোষণা দিয়ে অারও একটি ঐতিহাসিক দৃষ্টান্ত স্থাপন করবেন। অাপনি পেরেছেন, অাপনি পারেন, অাপনি পারবেন। ক্ষুদ্র জীবনে অাপনাকে স্বচক্ষে দেখেছি ২৯ মিন্টু রোডে, দেখেছি ধানমণ্ডির ৩২ নম্বরে, সুধাসদনে, দেখেছি গণভবনে, দেখেছি পল্টনে, পান্থপথে, দেখেছি বঙ্গবন্ধু এভিনিউতে, দেখেছি অামার নিজ উপজেলা তিতাসের মঞ্চে খুব কাছ থেকে। অাপনি দৃঢ়চেতা, সাহসী ও নীলকন্ঠী। অাপনার সাহসী সিদ্বান্তেই অাজ স্বপ্নের পদ্মাসেতু রূঢ় বাস্তবতা। তাই স্বপ্নের জাল বুনছি, অাপনার অারেকটি সাহসী সিদ্বান্তই শিক্ষাক্ষেত্রে এনে দিতে পারে বৈপ্লবিক পরিবর্তন।
দেশের পাঁচ লক্ষাধিক বেসরকারি শিক্ষকের হৃদয় নিংড়ানো শ্লোগান
“এবারের সংগ্রাম অামাদের অধিকার অাদায়ের সংগ্রাম
এবারের সংগ্রাম জাতীয়করণের সংগ্রাম।”

ভাষণ সংকলনে,
প্রধান শিক্ষক
পীর কাশিমপুর অার এন উচ্চ বিদ্যালয়
মুরাদনগর, কুমিল্লা
প্রেসিডিয়াম সদস্য
বাংলাদেশ শিক্ষক সমিতি(নজরুল)
মোবাঃ ০১৮১৮৬৬৪০৩৪
E-mail: alauddinhm71@gmail.com

Facebook Comments

Check Also

শিশুদের পাশবিক অত্যাচার বন্ধে আইনকে আরও কঠোর করা হবে: প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিবেদকঃ সামাজিক অপরাধ বৃদ্ধি ও শিশুদের ওপর পাশবিক অত্যাচারের বিরুদ্ধে আবারও কঠোর হুঁশিয়ারি উচ্চারণ …

১২জুলাই জাতীয়করণ দাবিতে প্রেসক্লাবে সমবেত হওয়ার উদাত্ত আহ্বান।

১২ জুলাই জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন ও আলোচনা সভায় উপস্থিত হোন দলে দলে জাতীয়করণ দাবিতে। বাশিস …

১২জুলাই মানববন্ধন ও আলোচনা সভায় দলে দলে যোগ দিন

বাশিসের (নজরুল) নেতৃত্বে ১২ জুলাই জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন ও আলোচনা সভায় যোগ দিন। বাশিস নজরুল …

১২তারিখ মানববন্ধনে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আমার চাওয়া পাওয়া

১২ তারিখের মানববন্ধনে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট অামার চাওয় পাওয়া ——মোহামামদ অালাউদ্দিন মাস্টার মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বের …

Skip to toolbar