৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
বৃহস্পতিবার , জুলাই ১৮ ২০১৯
Breaking News
Home / সম্পাদকীয় / সম্পাদকীয় / পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

পটুয়াখালী প্রতিনিধি।।  নানা কর্মসুচিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৯ তম বার্ষিকী পালিত হয়েছে।

০৮ জুলাই, সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মুখে বেলুন উড্ডয়ন ও পায়রা অবমুক্ত করে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী। সোয়া ১০ টায় বঙ্গবন্ধু’র ভাস্কর্যে পুষ্প স্তবক অর্পণ শেষে উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. আবুল কাসেম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী।অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা,শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে প্রশাসনিক ভবনের সম্মুখ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

প্রধান অতিথি’র বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ বলেন, দক্ষিনাঞ্চলের জনগনের দোড়গোড়ায় শিক্ষা ব্যবস্থা প্রসারের লক্ষ্যে ২০০০ সালের ৮ জুলাই তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি অনুযায়ী পটুয়াখালী কৃষি কলেজের অবকাঠামোতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন। সম্পুর্ণ সেশনজট মুক্ত এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে তিনি ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকলের সহযোগীতা কামনা করেন।

উল্লেখ্য, ২০০০ সালের ৮ জুলাই পটুয়াখালী কৃষি কলেজের অবকাঠামোতেই পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্থর স্থাপন ও উদ্বোধণ করেন তদানীন্তন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ১৯৯৭ সালের ১৫ ই মার্চ পটুয়াখালীর জনসভায় পটুয়াখালী কৃষি কলেজকে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উন্নীত করার ঘোষনা দেন। ২০০১ সালের ১২ জুলাই বাংলাদেশ জাতীয় সংসদে এতদ্সংক্রান্ত আইন গৃহীত হলে ২০০২ সালের ২৬ ফেব্রুয়ারি সরকারি প্রজ্ঞাপনের মাধ্যমে পূর্নাঙ্গ বিশ্ববিদ্যালয় হিসেবে বাস্তব রূপ লাভ করে।

Facebook Comments
Skip to toolbar