২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ
মঙ্গলবার , সেপ্টেম্বর ১৭ ২০১৯
Breaking News
Home / জাতীয় / ভূরুঙ্গামারীতে ডেঙ্গু রোগী শনাক্ত

ভূরুঙ্গামারীতে ডেঙ্গু রোগী শনাক্ত


অাজিজুল হক, কুড়িগ্রাম প্রতিনিধিঃ ভূরুঙ্গামারীর একটি ক্লিনিকে একজন ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া গেছে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত ব্যক্তির নাম বেলাল হোসেন (১৭)। সে পার্শ্ববর্তী নাগেশ্বরী উপজেলার কচাকাটা থানার ভোটের হাইল্যা গ্রামের অধিবাসী। 
জানা যায়, শুক্রবার বেলা ১০:০০ টার দিকে প্রচন্ড পেট ব্যাথা ও জ্বর নিয়ে উক্ত বেলাল হোসেন ভূরুঙ্গামারীর মাদার ক্লিনিক এন্ড নার্সিং হোমে ডাক্তার দেখাতে আসে। ডাক্তার পরীক্ষা নিরীক্ষা করালে তার শরীরে ডেঙ্গুর ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। ভূরুঙ্গামারীর মাদার ক্লিনিক এন্ড নার্সিং হোমের কর্তব্যরত চিকিৎসক শফিকুল ইসলাম রিপন তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত রংপুর মেডিকেল হাসপাতালে রেফার্ড করেন। ডাক্তার শফিকুল ইসলাম রিপন জানান, সে পাঁচ দিন ধরে জ্বর ও পেট ব্যাথায় ভুগছিল। স্থানীয় পল্লী চিকিৎসকের চিকিৎসায় রোগীর অবস্থার উন্নতি না হয়ে আরও অবনতি হলে রোগীর আত্নীয়-স্বজনরা তাকে ক্লিনিকে নিয়ে আসেন। তিনি আরও জানান, রোগীর পেটে পানি জমায় তার পেটে প্রচন্ড ব্যাথা ও বমি হচ্ছিল। তার অবস্থা আশঙ্কাজনক। দু’দিন আগে রোগ সনাক্ত করা গেলে ভালো হতো। উল্লেখ্য বেলাল হোসেন ঢাকায় রাজমিস্ত্রির কাজ করত। মূলতঃ ঢাকা থেকে ডেঙ্গু ভাইরাস বহন করে সে গত সপ্তাহে বাড়ি এসেছে।  ঈদ উপলক্ষে ডেঙ্গু ভাইরাস নিয়ে ঢাকা থেকে বাড়ি ফেরা কিছু মানুষের দ্বারা এই অঞ্চলে ডেঙ্গু ভাইরাস ছড়িয়ে পড়ার  আশঙ্কা করছেন চিকিৎসকগণ।

Facebook Comments

Check Also

আর্থিক ও সামাজিক মর্যাদা চায় এম,পিও,ভুক্ত শিক্ষক সমাজ….

আর্থিক ও সামাজিক মর্যাদা চায় এম,পিও ভুক্ত শিক্ষক সমাজ,,,,,,,, শিক্ষাই জাতির মেরুদন্ড, শিক্ষা ছাড়া কোন …

ভূরুঙ্গামারীতে মৌলিক সাক্ষরতা প্রকল্পের হ-য-ব-র-ল অবস্থা

অাজিজুল হক, কুড়িগ্রাম প্রতিনিধিঃ “শিক্ষা নিয়ে গড়বো দেশ,  শেখ হাসিনার বাংলাদেশ”- এই শ্লোগানকে সামনে রেখে …

ডেঙ্গু জ্বর থেকে পরিত্রানের সহজ উপায়ঃ

ডেঙ্গু জ্বর থেকে পরিত্রানের উপায়ঃ এডিস মশার কামড়েই ডেঙ্গু জ্বর হয়ঃ এডিস মশা আমাদের হাটুর সমপরিমান পর্যন্ত উড়তে পারে। তাই এরা সাধারনত হাটুর নীচে কামড়ায়। নারকেল তেলের গন্ধ এডিস মশা পছন্দ করেনা,তাই আমাদের হাটুর নীচ থেকে পায়ের পাতা পর্যন্ত নারকেল তেল মেখে রাখলে এডিস মশা প্রতিশেধক হিসেবে কাজ করবে। এডিস মশা সাধারনত ভোর বেলা থেকে সন্ধ্যা পর্যন্ত কামড়ায়। এই কথা গুলি ডা: বি সুকুমার,শ্রী সাইসুধা হাসপাতাল,ইন্ডিয়া থেকে শেয়ার করেছেন। এই ম্যাসেজ টি শেয়ার করুন যেনো সকলে উপকৃত হতে পারে।ধন্যবাদ।

ভূরুঙ্গামারীতে মাছ শিকারীর জালে বিলুপ্ত প্রজাতীর শুশুক অাটকঃ অবশেষে মৃত্যু

অাজিজুল হক,কুড়িগ্রাম প্রতিনিধিঃকুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে জালে আটকা পড়ে প্রায় বিলুপ্ত প্রজাতির একটি শুশুকের মৃত্যু হয়েছে।ঘটনাটি ঘটেছে …

Skip to toolbar