৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
মঙ্গলবার , জুন ১৮ ২০১৯
Breaking News
Home / এনটআরসিএ / নিবন্ধনধারীদের পক্ষে ntrca এর চেয়ারম্যানকে স্মারকলিপি প্রদান, ২৯ তারিখই গনবিজ্ঞপ্তির

নিবন্ধনধারীদের পক্ষে ntrca এর চেয়ারম্যানকে স্মারকলিপি প্রদান, ২৯ তারিখই গনবিজ্ঞপ্তির

বিশেষ প্রতিবেদকঃ  আজ ২৫/১১/২০১৮ই তারিখ নিবন্ধিত শিক্ষকদের পক্ষ থেকে ntrca এর চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করেন নিবন্ধিত শিক্ষকদের অধিকার আদায় কমিটির আহ্বায়ক ও সমন্বয়কারী এস এম আমজাদ হোসেন।

আমজাদ হোসেন প্রতিবেদককে বিস্তারিত জানিয়েছেন তা তুলে ধরা হল।

স্মারক লিপিতে প্রধান দাবি ছিলো নিবন্ধিত শিক্ষকদের বয়সসীমা না করে দ্রত নিয়োগদান ও ১৬৬টি রিটের রায় দ্রুত বাস্তবায়ন করা।

স্মারকলিপির সাথে এস এম আমজাদ হোসেন সঙ্গে নিয়ে যান রায়ের কপি, ২০০৫ সালের আইন, ২০০৬ সালের বিধিমালা, ২০০৯ সালের পরিপত্র, ২০১৬ সালের সংশোধিত বিধিমালা এবং ২০১৮ সালের শিক্ষানীতি সঙ্গে নিয়ে দুপুর ১টা ৪০ মিনিটে চেয়ারম্যান জনাব এস এম আশফাক হোসেন স্যারে কক্ষে প্রবেশ করে সকল নিবন্ধনধারীর পক্ষ থেকে অভিনন্দন জানান এবং স্মারকলিপি প্রদান করেন এবং দাবির স্বপক্ষে দীর্ঘসময় কথা বলেন।

উপরোক্ত আইন ও দলিল মোতাবেক এস এম আমজাদ হোসেন মাননীয় চেয়ারম্যান সাহেবের কাছে যুক্তি উপস্থাপন করেন। কিন্তু ntrca এর চেয়ারম্যান সাহেব কোনো যুক্তিই মানতে রাজি নয়।

চেয়ারম্যান সাহেব বলেছেন নীতিমালা ২০১৮এর ১১(৬) ধারা অনুযায়ী বয়স ৩৫ লিমিট করেই বিজ্ঞপ্তি দেয়া হবে। আপনারা রিট করলে আমরা প্রটেক্ট করতে প্রস্তুত আছি, উনি আরো বলেন আপনারা রিট করে নিয়োগ বিলম্ব করতে পারবেন কিন্তু আমার বেতন বন্ধ করতে পারবেন না। আরো বলেন আগের চেয়ারম্যান বোকা ছিল তাই উনি ঠিকমত জবাব দিতে পারেননি, আমি ম্যাজিস্ট্রেট ছিলাম, আমি কিভাবে জবাব দিতে হয় তা বুঝি, আপনারা যতপারেন রিট করেন।

উনি আরো বলেন, ২০১৯ সালেই দুবার নিয়োগ দিবো যদি রিট না হয়।।
এসব কথাগুলোর বিপক্ষে এস এম আমজাদ হোসেন বলেন, নিবন্ধনধারীগন আইনের পথে হাটবে, আইন মেনে সংবিধান মেনেই সকল দাবি আদায় করবেন। আইনের চোখে আপনি আমি সকলেই সমান, আইনের কাছে পেশি শক্তি চলে না। সুতারাং যদি বয়স সীমা করে সার্কোলার দেন তবে একদিন অবশ্যই আইনের বিজয় হবে এবং ৩৫+দের নিয়োগ দিতে বাধ্য হবেন কোর্টের রায় অনুযায়ী।। কারণ নিবন্ধনধারীগণ আইনের প্রতি শ্রদ্ধাশীল।

এ কথা শুনে চেয়ারম্যান সাহবে বলেন, আপনার আইনের যুক্তির সাথে একমত কিন্তু আইন আমি তৈরি করিনি। আপনারা পারলে নীতিমালাকে চ্যালেন্জ করে পরিবর্তন করে আসেন, আমি নীতিমালার বাহিরে যেতে পারবো না।।
চেয়ারম্যান সাহেব আরো বলেন এ সপ্তাহের মধ্যেই ১৪তম রেজাল্ট দেয়া হবে,
তারপর গণবিজ্ঞপ্তির কথা জানতে চাইলে চেয়ারম্যান সাহেব কিছুটা রেগে বলেন নিয়োগের উদ্দেশ্যে সার্কোলার আগামী মাসের ২য় সপ্তাহে দেয়ার সিদ্ধান্ত থাকলেও আপনাদের স্মারকলিপির কারণে এমাসের ২৯ তারিখে সার্কোলার দেয়ার চেষ্টা করবো যাতে আপনারা রিট করতে পারেন।
এভাবে অনেক যুক্তিতর্ক করার পরেও এস এম আমজাদ হোসেন ntrca চেয়ারম্যান সাহেবের প্রতি অনেকটা খুশি হয়েছেন কারণ উনি একজন অতিরিক্ত সচিব হয়েও খুব মিষ্টিভাষায় কথা বলেছেন।

এবং সর্বশেষ চেয়ারম্যান সাহেব বলেছেন, আমি আইন এবং যুক্তিকে সম্মান করি। আপনারা যদি আইনের পথে আসেন তবে স্বাগতম কিন্তু আইন ও যুক্তি বহির্ভুত পথকে আমি ঘৃনা করি। আমি নীতিতে অটল, সুতারাং যা করছি তা নীতির মধ্যেই করছি
এবং যা করবো নীতির মধ্যেই করবো। আপনারা সকল নিবন্ধনধারীর পক্ষ থেকে যে স্মারকলিপি দিয়েছেন তা আমি আপনার সামনেই পড়লাম, আপনাদের সম্মানে পরবর্তী মিটিং এ এ বিষয়গুলো আলোচনা করবো। কারণ আমি আপনাদের সেবক ও আপনাদের টাকাতেই আমার বেতন হয়। তবে মনে রাখবেন কোনো অবস্থাতেই ৩৫+ কাউকে আবেদন করার সুযোগ দিবো না।

সর্বশেষে চেয়ারম্যান সাহেবকে আবারো ধন্যবাদ জানিয়ে দুপুর ২টা৫০মিনিটে ntrca এর অফিস ত্যাগ করেন এস এম আমজাদ হোসেন।।

Facebook Comments

Check Also

এনটিআরসিএ সুপারিশপ্রাপ্তদের যোগদান করানোর শেষ সুযোগ পাচ্ছেন প্রতিষ্ঠান প্রধানরা

নিজস্ব প্রতিবেদকঃ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক পদে এনটিআরসিএর সুপারিশ পাওয়া প্রার্থীদের যোগদান করানোর শেষ সুযোগ …

যেসব সুখবর পেতে পারে আগামি বাজেটে বেসরকারি শিক্ষকগণ

নতুন করে শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি ও সরকারিকৃত শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা ব্যয় মেটাতে অতিরিক্ত ৪ হাজার …

সব ক্ষমতা হারাচ্ছে ম্যানেজিং কমিটি

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের কোনো ক্ষমতাই আর থাকছে না প্রতিষ্ঠান পরিচালনা কমিটির হাতে। এবার …

শিক্ষক নিয়োগ বিধি সংশোধনের প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিবেদকঃ বেসরকারি স্কুল-কলেজ ও মাদরাসায় অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রধান শিক্ষকসহ সব পদেই নিয়োগের লক্ষ্যে প্রার্থী …

Leave a Reply

Your email address will not be published.

5 + seventeen =

Skip to toolbar