দৈনিক শিক্ষা খবর

জাতীয়করণ মঞ্চের মতবিনিময় সভায় চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ।

প্রেস বিজ্ঞপ্তি

অদ্য ২০/১২/২০১৯ খ্রিঃ বেলা ৩:৩০ ঘটিকায় বাংলাদেশ শিক্ষক কর্মচারী জাতীয়করণ মঞ্চের কার্যনির্বাহী কমিটির এক গুরুত্বপূর্ণ আলোচনা সভা মঞ্চের প্রধান উদ্যোক্তা ও সভাপতি জনাব আফজালুর রশিদ এর সভাপতিত্বে ও মহাসচিব জনাব আবুল বাশার নাদিম এর সঞ্চালনায় ময়মনসিংহস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় নিম্নলিখিত সিদ্ধান্ত সমূহ সর্বসম্মতিতে গৃহীত হয়।

১। সাংগঠনিক কর্মপরিধি বৃদ্ধিকরণ।

২। জাতীয়করণকামী শিক্ষক সংগঠন সমূহের মধ্যে ঐক্য ব্যতীত জাতীয়করণ সম্ভব নয়। তাই আগামী এস. এস. সি পরীক্ষার পূর্বেই সকল শিক্ষক গঠনের সাথে ঐক্যের লক্ষ্যে যোগাযোগ ও আলোচনার জন্য সংগঠনের মহাসচিব জনাব আবুল বাশার নাদিম কে দায়িত্ব অর্পণ করা হয়।

৩। ৪% কর্তনকারী শিক্ষক কর্মচারী নেতাদের বয়কট ও বর্জন করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং ৪% কর্তনের বিরুদ্ধে রীটকারী শিক্ষক নেতৃবৃন্দ কে সকল প্রকার সহযোগিতা করার সিদ্ধান্ত গৃহীত হয়। অনতিবিলম্বে কর্তন বাতিলের জোর দাবী জানানো হয়।

৪। বদলী ব্যবস্থা বাস্তবায়নের লক্ষ্যে যে সকল শিক্ষক ও শিক্ষক সংগঠন নিয়মতান্ত্রিক আন্দোলন করছেন তাদের প্রতি জোড়ালো সমর্থন ও দ্রুত বদলী বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবী জনানো হয়।

৫। জাতীয়করণকামী সকল সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ মোট ৫ জন করে সদস্য নিয়ে বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের লক্ষ্যে একটি জাতীয় কমিটি গঠন পূর্বক উক্ত কমিটির নেতৃত্বে সরকারের সাথে আলোচনা ও প্রয়োজনে শিক্ষা প্রতিষ্ঠান তালাবদ্ধকরণ, পাবলিক পরীক্ষা বর্জন সহ আমরণ অনশন কর্মসূচী বাস্তবায়ন করে জাতীয়করণ আদায়ের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। 

৬। শিক্ষা বিভাগীয় সকল অফিস ও কার্যালয়ে শনিবারের সাপ্তাহিক ছুটি বাতিল করতে হবে বলে হুশিয়ারী প্রদান করা হয়।

ধন্যবাদান্তে

সভাপতি

বাংলাদেশ শিক্ষক কর্মচারী জাতীয়করণ মঞ্চ