২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ
বুধবার , নভেম্বর ১৩ ২০১৯
Breaking News
Home / এমপিও / জাতীয়করণের জন্যই ঐক্যবদ্ধ আন্দোলন করা উচিত

জাতীয়করণের জন্যই ঐক্যবদ্ধ আন্দোলন করা উচিত

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশে শিক্ষা ব্যাবস্থার অবদান সবচাইতে বেশি এমপিওভুক্ত শিক্ষকগণের। শতকরা ৯৫ ভাগ বা তার বেশি অবদান রেখে শিক্ষার মান উন্নয়ন করে স্বাধীণতার পর হতে দেশ এগিয়ে নিয়ে যাচ্ছে বে-সরকারি শিক্ষক পরিবার। এ দেশ নিয়ে বাঙ্গালী জাতির জনক শেখ মুজিব রহমানের যে স্বপ্ন ছিল তিনি বেচে থাকলে হয়ত বে-সরকারি।বলতে এ দেশে কোন শিক্ষক বা শিক্ষা প্রতিষ্ঠান থাকত না। তিনি শহিদ হয়েছেন কিন্ত স্বপ্ন রয়েছে গেছে প্রতিটি মানুষের হৃদয়ে, প্রতি শিক্ষকের হৃদয়ে এবং তার সুযোগ্য কন্যা পরপর তিনবার নির্বাচিত বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হৃদয়ে। তার ৪৪ তম মৃত বার্ষীকি যথাযথ মর্যাদায় পালন করার পাশাপাশি চলছে বঙ্গবন্ধুর শতবর্ষ জন্ম বার্ষিকী পালনের প্রস্তুতি।

সরকার ১০০% বেতন দেন তার উপর মাননীয় প্রধানমন্ত্রী ৫% ইনক্রিমেন্ট দিয়ে জাতীয়করণের একটিধাপ এগিয়েগেছেন। এখন শুধু দুটি জিনিস বাকী

১- বাড়ি ভাড়া।

২- জাতীয়করণের ঘোষনা এবং বাস্তাবায়ণ।

এ দুটি দিলে সরকারের কোণ লস হবে না কারণ সরকার প্রতিষ্ঠানের আয় নিয়ে নিবে। তাই এ আশা মাননীয় প্রধাণমন্ত্রী পূরুণ করিবেন। ইনশাল্লাহ।

তবে আমাদের এ দাবি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টিতে আনতে হবে। আর এ কাজ করিতে হলে সকল সংঘটন এবং সাধারণ শিক্ষক মিলে ঐক্যবদ্ধ আন্দোলন করিতে হবে।

মাননীয় প্রধাণমন্ত্রীর নিকট ৫ লক্ষ শিক্ষক পরিবার হতে আশা যে তিনি নিজ পিতা, মাতা, এবং ভাই সহ পরিবারের সকলের মাগফিরাত কামনার জন্য ১৭ কোটি মানুষের শিক্ষকদের জাতীয়করণের ঘোষনা দিয়ে মহান কাজটি করিবেন। উল্লেখ্য যে ২০২০ সাল হল বঙ্গবন্ধুর শতবর্ষ জন্ম বার্ষিকী।

Facebook Comments

Check Also

নবসৃষ্ট পদে নিয়োগের আদেশ জারি

নিজস্ব প্রতিবেদকঃ বেসরকারি স্কুল কলেজের এমপিও নীতিমালা ও জনবল কাঠামো অনুসারে বৃদ্ধিপ্রাপ্ত ১৬টি পদে নিয়োগের …

পাল্টে যাচ্ছে শিক্ষাক্রম

দৈনিকশিক্ষাখবর ডেস্কঃ শিক্ষাক্রমে আবারো পরিবর্তন আসছে। প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত চলমান শিক্ষাক্রমের ভুলত্রুটি সংশোধন, …

মাদ্রাসার শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ছাড়

নিজস্ব প্রতিবেদকঃ মাদরাসার শিক্ষক-কর্মচারীদের মে মাসের এমপিওর চেক ছাড় হয়েছে। বুধবার (২৯ মে) অনুদান বণ্টনকারী …

বেসরকারি শিক্ষকদের ঈদের আনন্দ নেই আছে চরম হতাশা

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশের শিক্ষার ৯৫% অবদান রাখে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত কয়েক লক্ষ বেসরকারি শিক্ষকগণ। …