৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
বুধবার , মে ২২ ২০১৯
Breaking News
Home / এনটআরসিএ / জতীয়করণ রুখতেই ১০% কর্তন! Dainikshikshakhobor

জতীয়করণ রুখতেই ১০% কর্তন! Dainikshikshakhobor

শিক্ষক নামধারী গুটিকয়েক অবসর প্রাপ্ত স্বার্থান্বেষি কলংকিত অসাধু শিক্ষক নেতাদের কুপরামর্শে জাতীয়করণ রুখতেই ১০% কর্তনের প্রজ্ঞাপণ।

যে দেশে শিক্ষকদের স্বার্থ বিরোধী অবসর প্রাপ্ত স্বার্থান্বেষি চরিত্রহীন কিছু অসাধু শিক্ষক নেতা আছে,সে দেশে বঙ্গবন্ধু আর্দশে অনুপ্রাণিত স্বাধীনচেতা শিক্ষক নেতৃবৃন্দের ও অভাব নাই।বঙ্গুবন্ধুর আর্দশের সৈনিক থাকতে কিছুতেই ঐ সব লম্পট চরিত্রহীন নেতাদের স্বপ্ন সফল হতে পারে না। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো বৈষম্যহীন বাংলাদেশ গড়ার, আর আজ বঙ্গবন্ধুর সেই বাংলায় শিক্ষকরাই সবচেয়ে বেশী বৈষম্যের স্বীকার।নানা অত্যাচার, নির্যাতন,নিপীরণ সহ্য করতে করতে বেসরকারী শিক্ষক সমাজ আজ দিশেহারা।

জাতির জনকের বৈষম্যহীন দেশ গড়ার স্বপ্নকে আমরা আর পদদলিত হতে দিব না। প্রয়োজন হলে গোটা শিক্ষক সমাজ   দূর্বার আন্দোলন গড়ে তুলবো।তবুও জাতির জনকের স্বপ্নকে আমরা আর কলংকিত হতে দিব না। প্রয়োজনে চরিত্রহীন লম্পট অবসর প্রাপ্ত শিক্ষকনেতাদের সমুচিৎ জবাব দিতে রাজপথে নামবো তবুও ঐসব কুচক্রিমহলের নেতাদের সফল হতে দিব না।
আমরা ধারাবাহিক আন্দোলনের মাধ্যমে আমাদের দীর্ঘদিনের প্রত্যাশা সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের মাধ্যমে অর্জন করবোই ইনশাল্লাহ।

আজ দেশ যখন হাজারটা বাধা পেরিয়ে উন্নয়ন শীল দেশের কাতারে, তখন এদেশের শিক্ষক সমাজকে অভুক্ত রাখার মত অপকর্মের সামিল হয়েছে গুটিকয়েক শিক্ষক দালাল। ঐসব দালাল শিক্ষকদেরকে সরকারের দৃষ্টিতে এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর দায়িত্ব আজ শিক্ষক সমাজকেই নিতে হবে।

শিক্ষাই জাতির মেরুদন্ড।আর শিক্ষক শিক্ষার মেরুদন্ড। তাই শিক্ষকদের অভুক্ত রেখে উন্নত দেশ গড়ার স্বপ্ন সফল হতে পারে না। তাই শিক্ষা ক্ষেত্রে বিরাজমান সকল বৈষম্য দূরীকরণের অংশ হিসেবে ১০% কর্তনের প্রজ্ঞাপন বাতিল করে, সকল শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ এখন সময়ের দাবী।

তাই আমি একজন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে জাতির জনকের সুযোগ্য উত্তর সূরী, দেশ রত্ন,মাদার অব হিউম্যানিটি,বর্তমান বিশ্বের সাহসী জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিনীত ভাবে অনুরোধ করছি , জাতির জনকের স্বপ্নের সাথে কোনো আপোষ না করে, অচিরেই স্বাধীন বাংলার সকল শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের ঘোষণা দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরন করুন।

পরিশেষে আমি বলতে চাই শিক্ষক সমাজের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে সকল শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ঘোষনা আর কাল-ক্ষেপন না করে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশ গঠনে বলিষ্ঠ ভূমিকা রাখবেন এই প্রত্যাশা রেখেই শেষ করলাম।

মোহাম্মদ মোকাররম হোসেন (আপন)।

Check Also

জাতীয় প্রেসক্লাবে আজ প্রতিবাদের ঝড়-dainikshikshakhobor

বিশেষ প্রতিবেদকঃ মাউশিতে ৩০/০৫/২০১৯ ইং তারিখে  ডিজি মহোদয়ের সাথে বেসরকারি শিক্ষক নেতাদের  মিটিং ফলপ্রসূ না …

৪% কর্তনের প্রতিবাদে প্রেসক্লাবের সামনে শিক্ষকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টারঃ অবসর ও কল্যাণ ফান্ডের জন্য ১০ শতাংশ চাঁদা কর্তনের প্রজ্ঞাপন বাতিল দাবিতে আজ …

শিক্ষক সংঘটনের ৪ দিনের কর্মসূচি ঘোষনা

নিজস্ব প্রতিবেদকঃ বেসরকারি স্কুল-কলেজের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের ফান্ডে …

আজকের কর্তন নিয়ে মিটিং ফলপ্রসূ হয়নি!!

বেসরকারি শিক্ষকদের অতিরিক্ত ৪% কর্তন স্থায়ী করাই ছিল মিটিং এর মুখ্য উদ্দেশ্য।কর্তন বন্ধ করার জন্য …

Leave a Reply

Your email address will not be published.

3 × three =