২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ
রবিবার , ডিসেম্বর ৮ ২০১৯
Breaking News
Home / এমপিও / একজন প্রকৃত বদলি প্রত্যাশী হিসেবে আপনার নিকট প্রত্যাশা -দৈনিক শিক্ষা খবর

একজন প্রকৃত বদলি প্রত্যাশী হিসেবে আপনার নিকট প্রত্যাশা -দৈনিক শিক্ষা খবর

একজন প্রকৃত বদলি প্রত্যাশী হিসেবে আপনার নিকট প্রত্যাশাঃ

শ্রদ্ধেয়,
“এমপিও ভুক্ত শিক্ষকদের বদলি চাই ” মেসেন্জার গ্রুপের সকল শিক্ষক ভাই, বোন ও সারাদেশের সকল শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দ ‘এমপিও ভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটির’ পক্ষ থেকে সকলকে জানাচ্ছি আন্তরিক সালাম ও মোবারকবাদ।আপনারা সকলেই অবগত আছেন যে আপনাদের সকলের আন্তরিক প্রচেষ্টা,পরিশ্রম,ত্যাগ,একনিষ্ঠতা,কর্তব্যপরায়নতা,ও নিবেদনের ফলশ্রুতিতে আজকে সারা বাংলাদেশের শিক্ষকদের দীর্ঘদিনের প্রানের দাবি প্রতিষ্ঠান পরিবর্তন তথা ঐচ্ছিক বদলি সর্বমহলের মনে স্থান করে নিতে সক্ষম হয়েছে।বর্তমান প্রেক্ষাপটে ও প্রয়োজনের তাগিদে বদলি আজকে গনদাবিতে পরিনত হয়েছে। এই মুহূর্তে গোটা বাংলাদেশের শিক্ষক সমাজ আজ বদলির দাবিতে সোচ্চার। বাস্তবতার প্রেক্ষিতে দেশের প্রায় সরকারি, বেসরকারি সকল পেশায় বদলি ব্যবস্থা বিদ্যমান সেক্ষেত্রে ব্যতিক্রম শুধুমাত্র দেশের এমপিও ভুক্ত শিক্ষক সমাজ যা আধুনিক ও যুগোপযোগী শিক্ষা ব্যবস্থার জন্য অপরিহার্য। বদলির গুরুত্ব ও প্রয়োজনীয়তা বহুবিধ যা দেশের সুশীল সমাজ ও শিক্ষা হিতৈষী ব্যক্তিবর্গের আলোচনায় বারংবার উঠে এসেছে কিন্তু দুঃখজনক হলেও সত্য এবিষয়ে বারবার নীতিমালা জারি করা হলে ও তা কখনোই আলোর মুখ দেখতে পারেনি। সর্বশেষ ২০১৮ সালের এমপিও নীতিমালা ও জনবল কাঠামোতে বদলির কথা উল্লেখ থাকলেও তা বাস্তবায়নে এখন পর্যন্ত কোন দৃশ্যমান পদক্ষেপ দেখতে না পেয়ে শিক্ষক সমাজের মধ্যে চরম হতাশা বিরাজ করছে। এরই প্রেক্ষিতে সকল বদলি প্রত্যাশী শিক্ষক ও সারা বাংলাদেশের সাধারণ শিক্ষকদের সমন্বয়ে গঠিত “এমপিও ভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটি” শিক্ষকদের প্রানের দাবি বদলি আদায়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।তারই ধারাবাহিকতায় আগামী ২৫ অক্টোবর ২০১৯ সকাল ১০ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবে বৃহত্তর কর্মসূচি হিসেবে অবস্থান কর্মসূচি ও পদযাত্রার আয়োজন করা হয়েছে যা আপনার, আমার স্বাধিকার আদায়ের আন্দোলন।গ্রুপের সদস্যও একজন প্রকৃত বদলি প্রত্যাশী হিসেবে উক্তি কর্মসূচিতে অংশগ্রহণ করে আপনার নায্য দাবি আদায়ে শরীক হউন এবং আওয়াজ তুলুন বদলি আমার অধিকার, বদলি চাই, দিতে হবে। আগামী এনটিআরসিএ কতৃক নিয়োগের পূর্বেই বদলির অফিস আদেশ জারির দাবিতে ২৫ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে আপনার উপস্থিতি ও সহযোগিতা একান্ত কাম্য। এটা একজন বদলি প্রত্যাশী হিসেবে আপনার প্রতি বিশেষ ও বিনীত অনুরোধ রইলো।মনেপ্রাণে প্রত্যাশা করছি একজন সচেতন শিক্ষক হিসেবে অন্তত পক্ষে ২৫ তারিখের কর্মসূচিতে উপস্থিত থেকে আপনার দায়িত্ববোধ ও অনুরোধের মূল্যায়ন করবেন।
অনুরোধক্রমে,
গ্রুপের পক্ষ থেকে,
এস.এম আবুল কালাম আজাদ (সহকারী শিক্ষক),
সমন্বয়ক,নওগাঁ জেলা,
এমপিও ভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটি।

Facebook Comments

Check Also

এমপিওভুক্ত করা হতে পারে তিন হাজার প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদকঃ অন্তত তিন হাজার বিভিন্ন ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হতে পারে। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে …

বেসরকারী শিক্ষাব্যবস্থা জাতীয়করণের বিষয়টি গনদাবিতে পরিণত হচ্ছেঃ

বেসরকারী শিক্ষাব্যবস্থা জাতীয়করণের বিষয়টি ধীরে গণদাবিতে পরিনত হচ্ছেঃ শিক্ষা জাতীয়করণের বিষয়টি পর্যায়ক্রমে যাদের থেকে দাবী আসছে,তাঁরা হচ্ছেন সাবেক শিক্ষা সচিব ড.এন আই খান,প্রফেসর সিরাজুল হক,ডিসি মহোদয়গণ আগমাী ১৪ ই জুলাই ডিডি সম্মেলনে মাধ্যমিক স্কুল জাতীয়করণের সুপারিশ করবেন ও সর্বশেষ রাজশাহী-৪ (বাঘমারা) আসনের সুযোগ্য এম,পি ইঞ্জিনিয়ার এনামুল হক। আশা করি এভাবেই একে একে সকল শিক্ষাবিদ ,বুদ্ধিজীবি,সাধারণ নাগরিকসহ ও রাজনৈতিক ব্যাক্তিত্ব এগিয়ে আসবেন এবং অচিরেই মাননীয় প্রধানমন্ত্রী জাতীয়করণের যথার্থতা উপলব্ধি করে সকল শিক্ষা প্রতিষ্ঠান এক যোগে জাতীয়করণের ঘোষণা দিবেন সেই মহেন্দ্রক্ষণের অপেক্ষা শিক্ষক সম্প্রদায়সহ গোটা জাতি। জয় বাংলা ★★★★★ জয় বঙ্গবন্ধু। মোহাম্মদ মোকাররম হোসেন(আপন) সাধারন সম্পাদক, বাংলাদেশ শিক্ষক সমিতি( নজরুল) চট্টগ্রাম বিভাগ।

নবসৃষ্ট পদে নিয়োগের আদেশ জারি

নিজস্ব প্রতিবেদকঃ বেসরকারি স্কুল কলেজের এমপিও নীতিমালা ও জনবল কাঠামো অনুসারে বৃদ্ধিপ্রাপ্ত ১৬টি পদে নিয়োগের …

পাল্টে যাচ্ছে শিক্ষাক্রম

দৈনিকশিক্ষাখবর ডেস্কঃ শিক্ষাক্রমে আবারো পরিবর্তন আসছে। প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত চলমান শিক্ষাক্রমের ভুলত্রুটি সংশোধন, …